কম্পিউটার সাইন্স এ লেখা পড়া করেন কিন্তু ফেজবুক হ্যাকিং করে দেয়ার অফার পায় নি, এ রকম শিক্ষার্থী খুব কম আছে দুনিয়াতে। আমাকে আগে মানুষ ইনবক্স করত গার্লফ্রেন্ড এর ফেজবুক আইডি হ্যাক করে দেয়ার জন্য। আর এখন, গার্লফ্রেন্ড এর জন্য ফেজবুক এর মত নতুন সফটয়্যার বানানোর অফার করেন। এ যেন, নতুন, ডিজিটাল শাহা-জাহান!

গার্লফ্রেন্ড এর ফেজবুক আইডি হ্যাক করে দেয়া হয়? – Galib Notes

এটা খুবই পেইনফুল যে, সিএসই তে লেখা পড়া করলেই, ফেজবুক আইডি হ্যাক করতে পাড়া যায়? এই পেইন টা আরেকটু বেশী লাগত, যখন সিএসই এর আররেক জন শিক্ষার্থী তার গার্লফ্রেন্ড এর ফেজবুক আইডি হ্যাক করে দেওয়ার অনুরোধ করত।

এখন, ফেজবুকে একাউন্ট কি আসলেই হ্যাক করা যায়? এটা নিয়ে ভাবছিলাম আমি। আগ্রহ থেকে একটু রিসার্চ করে দেখলাম। মানুষের মধ্য হ্যাকিং এর চিন্তা আসল কিভাবে?


ফেজবুক একাউন্ট ডিরেক্ট হ্যাক করা যায় না। যদি না আপনি বোকামি করে কারও হাতে একাউন্ট এর এক্সেস তুলে দেন। ফেজবুক এর সিকিউরিটি দেয়ার জন্য মার্ক জুকারবার্গ মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করে, বিশ্বের বাঘা বাঘা সব সিকিউরিটি এক্সপার্ট হায়ার করে রেখেছেন।  তাই মার্কা মারা কোন রাস্তায় ফেজবুক আইডি হ্যাক করা যায় না।

আমাদের মধ্য অনেকে স্প্যাম মেসেজ এর পাল্লায় পা দেয়। লগিন করার আগে খেয়াল করে না। একই মেসেজ সবাই কে সেন্ড করে। সহজ এবং আন্দাজ করা যায় এমন পাসওয়ার্ড দিয়ে রাখে। এ সব কারনে, অনেকে নিজের একাউন্ট হাড়ায়।

যে ১৪টি কারনে প্রোগ্রামার মেয়ের সাথে ডেট করা উচিৎ!

আমার একটা প্রশ্ন হচ্ছে যে, যদি আপনা বিল্ডিং এ সমস্যা হয়, তাহলে কি রাজ-মিস্ত্রি কে ফোন দেন নাকী সিভিল ইঞ্জিনিয়া কে ফোন দেন? যদি ইলেক্ট্রিক লাইন এ সমস্যা হয় তাহলে কি ইলেকট্রিক ইঞ্জিনিয়ার কে কল দেন নাকী ইলেকট্রিশিয়ান কে ফোন দেন? বিল্ডিং এর সমস্যাতে মিস্ত্রি, ইলেকট্রিক লাইনের জন্য ইলেক্ট্রিশিয়ান আর ফেজবুক হ্যাক এর জন্য সিএসই স্টুডেন্ট! বাহ, বাহ, হিপোক্রেসি এট ইটস বেস্ট লেভেল!


যারা ননটেক ব্যাক-গ্রাউন্ড থেকে এসেছেন, তাদের প্রশ্ন তাওমানা যায় কিন্তু যারা সিএসই তেই পড়েন তাড়া যখন এই প্রশ্ন করেন, সেটা দুঃখ জনক। আসলে, সিএসই এর অনেক শিক্ষার্থী জানেই না তারা কি পড়ছে। আর এটা লোজ্জা জনক এম্রেসিং ব্যাপার।

যে ৭ ধাপে একজন সিএসই শিক্ষার্থীর পতন ঘটে!

সব শেষে বলব, ফেজবুক একটি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং এটার ব্যাপারে সাধারন ইউজার যা যা জানেন, আমরাও তাই ই জানি। ইউনিভার্সিটি গুলোতে কিন্তু ফেজবুক হ্যাকিং শিখায় নাহ।

0Shares
কলেজে ভর্তি Previous post কলেজে ভর্তিঃ কোন কলেজ এবং কেন?
জীবনে সফল হওয়ার ১৩ টি সিক্রেট কৌশল! Next post জীবনে সফল হওয়ার ১৩ টি সিক্রেট বা কৌশল!

3 thoughts on “এখানে গার্লফ্রেন্ড এর ফেজবুক আইডি হ্যাক করে দেয়া হয়?

    1. অনেক ধন্যবাদ ওয়াসিফ ভাইয়া কমেন্ট করার জন্য। এই পোস্ট এর পরও, ফেজবুক আইডি হ্যাকিং এর অফার পেয়েছি। কি বলব দুঃখের কথা। এটাই সাইন্স হিসাবে মেনে নিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close

গালিব নোটস এর ইউটিউব ভিডিওঃ